রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক এপ্রিল ২৪, ২০২৪, ২২:০৫:৪৫

169
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি পাশে দাঁড়িয়ে বিশেষ জার্সি হাতে উসাইন বোল্ট। ছবি-আইসিসি

শৈশব কৈশোরে বন্ধু ক্রিস গেইলের সঙ্গে খেলতেন ক্রিকেট। তারুণ্যে ক্রিকেট ছেড়ে অ্যাথলেটিক্সে মনযোগ দিয়ে হয়েছেন দ্রুততম মানব। সর্বকালের সেরা অ্যাথলিট হিসেবে পেয়েছেন স্বীকৃতি উসাইন বোল্ট।

জ্যামাইকার হয়ে অলিম্পিক, বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং কমনওয়েলথ গেমস মিলিয়ে ২৩ টি স্বর্ণপদক জিতেছেন। যার মধ্যে ২০০৮ বেইজিং অলিম্পিক থেকে শুরু, ২০১৬ রিও অলিম্পিক পর্যন্ত জিতেছেন ৮টি স্বর্ণপদক।

১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে টানা ৩টি অলিম্পিকে স্বর্ণটপদক জয়ে বিরল ইতিহাস রচনা করেছেন এই অ্যাথলিট। এই দুটি ইভেন্টের বিশ্বরেকর্ডও তার দখলে।

২০২৮ সালে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে অনুষ্ঠেয় অলিম্পিকের শুভেচ্ছাদূত হিসেবে ইতোমধ্যে ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি) চূড়ান্ত করেছে উসাইন বোল্টকে। 

ক্রিকেটার না হয়েও সর্বকালের সেরা অ্যাথলিট উসাইন বোল্টকে আইসিসি বেছে নিয়েছে এ বছরের ১ থেকে ২৯ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে।

বুধবার আইসিসি এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত মনোনীত হওয়ায় রোমাঞ্চিত উসাইন বোল্ট-‘ আসন্ন আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হতে পেরে রোমাঞ্চিত। ক্যারিবিয়ান অঞ্চলে ক্রিকেট জীবনের একটি অংশ। এই খেলাটি সবসময় আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রেখেছে।  এমন একটি মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের অংশ হতে পেরে সম্মানিত বোধ করছি। বিশ্বকাপে আমার শক্তি এবং উদ্যম আনতে এবং বিশ্বব্যাপী ক্রিকেটের বৃদ্ধিতে অবদান রাখার জন্য মুখিয়ে আছি।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন